আজ || শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব লক্ষ্মীপূজা অনুষ্ঠিত       বাহরাইন শ্রমবাজার নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (LMRA) এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ফেনীর দাগনভূঞায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত       ফেনীর দাগনভূঞায় বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা       বাহরাইনের ফ্যামিলি মাইক্রোফাইন্যান্স হাউসের প্রধান নির্বাহী কর্মকর্তা সাথে দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       বাহরাইনের বিচার, ইসলামী ও আওকাফ বিষয়ক মন্ত্রীর সাথে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্সের বৈঠক       ক্ষমতার প্রভাবে শিক্ষকতা না করেও ১৫বছর যাবত স্কুলের বেতন উত্তোলন করেন রাবেয়া আক্তার রাবু       বাহরাইনে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব       নানা আনুষ্ঠানিকতার মধ্যে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বাহরাইন শাখার আয়োজনে নবমী পূজা পালিত       বাংলাদেশ নজরুল সেনা ফেনী জেলার উদ্যোগে সাধারন সভা অনুষ্ঠিত    
 


পানি সন্ত্রাস বন্ধ করতে প্রতিবাদ ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত

পানি সন্ত্রাস বন্ধ করতে প্রতিবাদ ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত

পানি সন্ত্রাস বন্ধ করতে প্রতিবাদ ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছে ফেনী ইউনিভার্সিটি আইন বিভাগের শিক্ষার্থীরা। আজ শুক্রবার সকালে ইউনিভার্সিটি প্রাঙ্গণে এই কর্মসূচি পালন করা হয়।

ফেনী ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম. জামালউদ্দীন আহমদ বক্তব্য বলেন, ভারত পানি সন্ত্রাস করে আসছে বাংলাদেশের সৃষ্টির প্রথম থেকে। তাদের সাথে বিভিন্ন সময়ে চুক্তি হয়েছিল তারা আমাদেরকে পানির ন্যায্য হিস্যা দিবে কিন্তু তারা আমাদের সাথে দাদাগিরি করে আসছে। ভারতের প্রায় ৫০টা নদী বাংলাদেশের ভিতর দিয়ে প্রবাহিত হয়েছে। বড় বড় নদীগুলোর প্রত্যেকটিতে বাঁধ দিয়ে গ্রীষ্মকালে খরা ও বর্ষাকালে বন্যার সৃষ্টি করে বাংলাদেশের মানুষের উপর অত্যাচার চালায়।

ইউনিভার্সিটির সম্মানিত ট্রেজারার প্রফেসর তায়বুল হক বলেন, পানি সন্ত্রাসের বিরুদ্ধে আইন বিভাগের শিক্ষার্থীরা যে প্রতিবাদ কর্মসূচি পালন করছে তাদের ধন্যবাদ জানাই৷

সম্মানিত রেজিস্ট্রার প্রফেসর ড. মোহাম্মদ মোস্তফা কামাল বলেন, ভারত যে পানি সন্ত্রাস চালাচ্ছে এটি নতুন নয়। তারা বর্ষাকালে বাঁধ খুলে দিয়ে বাংলাদেশের বন্যার সৃষ্টি করছে। বন্যার সৃষ্টি করার মাধ্যমে বাংলাদেশের মানুষের উপর অত্যাচার চালিয়ে যাচ্ছে। স্মারকলিপিতে শিক্ষার্থীরা পানি সন্ত্রাসের বিরুদ্ধে ৭ টি দাবি উল্লেখ করেছে যেটি যৌক্তিক দাবি। আইন বিভাগের প্রতিবাদ কর্মসূচির যে উদ্যোগ এটি আন্দোলিত হোক। দেশব্যাপী এই পানি সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার মাধ্যমে দেশের মানুষ এটি থেকে মুক্তি পাবে।

আইন বিভাগের শিক্ষার্থী কাজী মহিবুল হক শাফির সঞ্চালনায় প্রতিবাদ কর্মসূচিতে আরও বক্তব্যে রাখেন পরীক্ষা নিয়ন্ত্রক জনাব হারুন আল রশিদ, আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. তোফায়েল আহমেদ, প্রক্টর জনাব মো. আয়াতুল্লাহ, আইন বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক জনাব সাখাওয়াত সাজ্জাত সেজান, স্টুডেন্টস’ ফোরামের সাধারণ সম্পাদক ইসফার-উজ-জামান, মুটিং সোসাইটির সাধারণ সম্পাদক সৈকত হোসেন সজীব।

এতে সিনিয়র সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) আইনুন নাহার, সিনিয়র সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুবুর রহমান টিপু, আইন বিভাগের প্রভাষক উম্মে হাবিবা জিতু, প্রভাষক মোহাম্মদ তৌহিদুল ইসলাম, প্রভাষক মাধবী পাল ও প্রভাষক তানজিলা মুবাশ্বিরাসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


Top